শুভেন্দুকে নিয়ে টানাপোড়েন দিন দুয়েকেই ইতি পড়বেঃ মুকুল রায়

কী করবেন শুভেন্দু অধিকারী? সাম্প্রতিক সময়ে এই নিয়েই তোলপাড় হচ্ছে বাংলার রাজনৈতিক মহল। এরমধ্যেই নতুন করে জল্পনার রসদ দিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়। তিনি সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘দিন দু’য়েকের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন শুভেন্দু অধিকারী। তিনি বিজেপিতেই যোগ দেবেন বলেও আশাবাদী মুকুল।বিজেপির শীর্ষ নেতার এই মন্তব্যের পরই নতুন করে তোলপাড় শুরু হয়েছে বঙ্গ রাজনীতিতে। 


মুকুল রায়ের কথায়, ‘শুভেন্দুকে নিয়ে যে টানাপোড়েন চলছে, তাতে আগামী দুই-একদিনের মধ্যেই ইতি পড়বে। উনি তো মন্ত্রিসভা ছেড়েছেন। সময়েই বলবে কোন পথে পা বাড়ান। তবে উনি বিজেপিতে যোগদান করবেন বলে আমি আশাবাদী’।


উল্লেখ্য, রবিবারই পূর্ব মেদিনীপুরে সভা করবেন শুভেন্দু। জানা যাচ্ছে, ওই সভা থেকেই তিনি তাঁর পরবর্তী পদক্ষেপ জানাতে পারেন। এর আগেই মুকুল রায়ের মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। প্রায় সপ্তাহখানেক ধরেই শুভেন্দু অধিকারী কার্যত বিদ্রোহ ঘোষণা করেছেন। তিনি মন্ত্রিত্ব, গুরুত্বপূর্ণ সরকারি পদ ছাড়লেও দল ও বিধায়ক পদ ছাড়েননি। 

 

এরমধ্যে তৃণমূল সাংসদ সৌগত রায়ের মধ্যস্থতায় অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রশান্ত কিশোরের সঙ্গেও বৈঠক হয়েছে। যদিও সেই বৈঠক ফলপ্রসু হয়নি। ফলে শুভেন্দুর ভবিষ্যৎ কী হবে সেটা নিয়ে ধোঁয়াশা রয়েই গিয়েছে। তাঁর দল তৃণমূল কংগ্রেসও শুভেন্দুকে ‘ক্লোজড চ্যাপ্টার’ বলতে শুরু করেছে। এই আবহেই বঙ্গ রাজনীতিতে ‘চাণক্য’ বলে পরিচিত মুকুল রায়ের বক্তব্য এই জল্পনায় আরও হাওয়া দিল বলেই ব্যাখ্যা আমজনতার। 

 

অপরদিকে বিজেপির সর্বভারতীয় নেতা কথা বাংলার অন্যতম পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়ও মুখ খুলেছেন শুভেন্দু পর্ব নিয়ে। শনিবার তিনি এক কর্মসূচিতে অংশ নিয়ে বলেন, শুভেন্দু অধিকারীর ক্ষোভ প্রমাণ করে রাজ্যের আমজনতাই শুধু ক্ষুব্ধ নয় তৃণমূল সরকার নিয়ে। রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রীও ক্ষুব্ধ। এমনকি তাঁকে মন্ত্রিত্বও ছাড়তে হল।





Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post