রাজনীতিতে ‘ফুলস্টপ’ বলে কিছু নেই, জিতেন্দ্র ফেসবুক পোস্ট ঘিরে নতুন জল্পনা


সমস্যা কি আদৌ কেটে গিয়েছে? নাকি এখনও ট্রেলার চলছে? এক ফেসবুক পোস্ট ঘিরে আবারও জল্পনা তীব্র হল আসানসোল পুরনিগমের মুখ্য প্রশাসক জিতেন্দ্র তিওয়ারিকে নিয়ে। তিনি নিজের ফেসবুক পেজে একটি ‘রহস্যময়’ পোস্ট শেয়ার করেন। সেখানে তিনি ইংরেজীতে লিখেছেন, ‘রাজনীতিতে ফুলস্টপ বলে কিছু হয় না। এখানে অনেক কমা, কোলন, সেমিকোলন রয়েছে’। আর এই পোস্টের পর থেকেই নতুন করে চাঞ্চল্য ছড়াল রাজ্য রাজনীতিতে। কেন আচমকা এই পোস্ট? প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে। 


 গত সপ্তাহ থেকেই আসানসোলের মুখ্য প্রশাসক তথা পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক তথা পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল সভাপতি জিতেন্দ্র তেওয়ারি ক্ষুব্ধ হয়েছিলেন দলের এক শীর্ষ নেতার প্রতি। পাশাপাশি তিনি রাজ্য সরকারের এক সিদ্ধান্তের তীব্র সমালোচনাও করেন। সবমিলিয়ে তাঁর সঙ্গে দলের তিক্ততা পৌঁছে গিয়েছিল চরম পর্যায়ে। তাঁকে কলকাতায় আলোচনার জন্য ডাকা হলেও যাননি। উল্টে দলের সদস্য সহ সমস্ত পদ থেকে ইস্তফাও দিয়ে দিয়েছিলেন। বৈঠক করেছিলেন শুভেন্দু অধিকারীর সঙ্গেও। কিন্তু শেষ পর্যন্ত বিজেপিতে যোগ দেননি জিতেন্দ্র। রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে বৈঠক করেন। এবং পরে জানিয়ে দেন তিনি তৃণমূলেই থাকছেন। 


এরপর সব ঠিকঠাকই চলছিল, কিন্তু আচমকা বুধবার তিনি ফেসবুকে এই ধরণের লেখা শেয়ার করায় আবার জল্পনার জন্ম নিল। তাহলে কি অন্য কোনও বার্তা দিতে চাইলেন তিনি? রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, পরোক্ষে তিনি দলকেই বার্তা দিলেন। কারণ হিসেবে কয়েকটি দিক উঠে আসছে, প্রথমত তিনি তৃণমূলে থাকার কথা ঘোষণা করলেও তাঁর পদ আদৌ ফিরিয়ে দেওয়া হয়েছে কিনা সেটা স্পষ্ট করা হয়নি। অপরদিকে তাঁকে নিয়ে বিরূপ মন্তব্য করায় বিজেপি নেতৃত্ব সায়ন্তন বসু ও অগ্নিমিত্রা পলকে শো-কজ করে। এরপরই কি নতুন রাজনৈতিক লাইন তৈরি হল? উত্তর মিলবে আগামীতেই। 

যদিও বৃহস্পতিবার সকালে তিনি ফেসবুকে আরও একটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, ‘আমি দিদির সঙ্গে ছিলাম, আছি, থাকবো। যারা বিভ্রান্তি সৃষ্টি করতে চাইছেন তাঁদের প্রতি আমি হতাশ’। এখন দেখার কোথাকার জল কোথায় গিয়ে দাঁড়ায়, আপাতত নজর সেইদিকেই।

 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post