ওয়েব সিরিজকে স্বীকৃতি, OTT প্ল্যাটফর্মে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে, বর্ষসেরা সিরিজ ‘পাতাললোক’

মার্চ মাস থেকে  করোনা আবহে বন্ধ ছিল সিনেমা হল। তাই এই লকডাউন ওটিটি প্ল্যাটফর্মের জন্য অবশ্যই গেম চেঞ্জার হয়ে দাঁড়িয়েছে। দর্শকদের বিঞ্জ-ওয়াচের জন্য বেশ কয়েকটি দারুন ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে চলতি বছর। সবগুলিই  OTT প্ল্যাটফর্মে। তাই এবার ওয়েব সিরিজকে স্বীকৃতি দিল ফিল্মফেয়ার। এই বছর থেকেই শুরু হল ওটিটি প্ল্যাটফর্মের জন্য সম্মান। ৫ টি পুরস্কার পেয়ে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে সেরা ওয়েব সিরিজ হিসেবে স্বীকৃতি পেয়েছে অনুষ্কার প্রযোজনায় স্বস্তিকার ’পাতাললোক’। ৪টি  বিভাগে পুরস্কৃত হয়েছে ওয়েব সিরিজ ‘পঞ্চায়েত’। ১ অগাস্ট, ২০১৯ থেকে ৩১ জুলাই, ২০২০ পর্যন্ত মুক্তি পাওয়া ওয়েবসিরিজগুলোকেই এবছরের তালিকায় রাখা হয়েছিল।     



সেরা সিরিজ বিভাগে পুরস্কৃত পাতাল লোক, সেরা পরিচালক হিসেবে পুরষ্কৃত অবিনাশ অরুণ এবং প্রসিত রায় (পাতাল লোক), ড্রামা সিরিজের সেরা অভিনেতা (পুরুষ) বিভাগে পুরস্কৃত হয়েছেন জয়দীপ আহলাওয়াত, পাতাল লোকে পুলিশ অফিসারের ভূমিকায় তাঁর অভিনয় দর্শকদের নজর কেড়েছে। ড্রামা সিরিজের সেরা অভিনেতা (মহিলা) বিভাগে সম্মান পেয়েছেন সুস্মিতা সেন (আরিয়া), কমেডি সিরিজের সেরা অভিনেতা (পুরুষ) বিভাগে পুরস্কৃত জিতেন্দ্র কুমার (পঞ্চায়েত), কমেডি সিরিজের সেরা অভিনেতা (মহিলা) মিথিলা পালকার, লিটল থিঙস (সিজন ৩)। এছাড়া পঞ্চায়েত ওয়েবসিরিজের জন্য বেস্ট অ্যাক্টর ইন সাপোর্টিং রোল ইন আ কমেডি সিরিজ (মেল) বিভাগে রঘুবীর যাদব এবং বেস্ট অ্যাক্টর ইন সাপোর্টিং রোল ইন আ কমেডি সিরিজ (ফিমেল) বিভাগে পুরস্কৃত হয়েছেন নীনা গুপ্তা।


শুধু ওয়েব সিরিজই নয় 'বুলবুল’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী ওয়েব অরিজিনাল ফিল্ম (মহিলা) বিভাগে পুরস্কৃত তৃপ্তি ডিমরি। একই ওয়েব সিরিজের জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছে রাহুল বোস।



 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post