ভারত বনধে রাজ্যে রেল-রাস্তা অবরোধ, ভোগান্তি সাধারণ মানুষের

কৃষক সংগঠনগুলির ডাকে দেশজোড়া ভারত বনধ। রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্তভাবে পথ ও রেল অবরোধ হলেও বনধের কোনও প্রভাব পড়েনি রাজ্যে। কৃষক সংগঠনগুলি বনধের সময় কমিয়ে দিলেও এদিন সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে অবরোধ করে বাম ও কংগ্রেস। কোথাও রেললাইন আবার কোথাও রাস্তা অবরোধ করা হয়েছে।


 

 

 কিন্তু রাস্তায় নেমেছে সরকারি ও বেসরকারি বাস। চলছে অন্যান্য পরিবহণও। নিত্যযাত্রীদের দাবি, রাস্তায় তুলনামূলক কম বাস চলছে। এদিন যাদবপুরে রেল অবরোধ করে বাম কর্মী সমর্থকরা। আবার শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে পথ অবরোধেও শামিল হয় তাঁরা। একইভাবে জেলায় জেলায় বাম ও কংগ্রেস কর্মীদের বিক্ষোভ-অবরোধ চলছে বিক্ষিপ্তভাবে। 


 


এদিন সাতসকালেই মধ্যমগ্রামে যশোর রোড অবরোধ করেন বাম কর্মীরা। রাস্তায় বসেই তাঁরা কৃষি আইনের বিরোধীতা করেন। পরে মধ্যমগ্রাম স্টেশনেও রেল অবরোধ করা হয়। একইভাবে বনগাঁ শাখার হাবড়া, বসিরহাট স্টেশনেও রেল অবরোধ করে বিক্ষোভ চলে। শিয়ালদা মেন লাইনের নৈহাটি, কাঁকিনাড়া, কৃষ্ণনগরে রেল অবরোধ হয়েছে কিছুক্ষণের জন্য। শিয়ালদা দক্ষিণ শাখার যাদবপুর, ডায়মন্ডহারবার ও লক্ষীকান্তপুর লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল বিভিন্ন জায়গায় ওভারহেডের তারে কলাপাতা ফেলায়। 


 

 

ফলে ওই শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়েছে বেশ কয়েকঘন্টা। যদিও ক্যানিং শাখায় কোনও প্রভাব পড়েনি। বনধের কোনও প্রভাব পড়েনি সুন্দরবনেও। ডায়মন্ড হারবারে কিছু এলাকায় দোকানপাট বন্ধ ছিল সকাল থেকে। জয়নগর, দক্ষিন বারাসতের মগরাহাট মোড়ে মঙ্গলবার সকাল থেকে অবরোধ সিপিএম কর্মী ও সমর্থকদের। ফলে বেশ কিছুক্ষণের জন্য অবরুদ্ধ হয়ে পড়ে জয়নগর-কুলপি রোড। দক্ষিণ বারাসত স্টেশনেও রেল অবরোধ করে বনধ সমর্থককারীরা। হোটর এবং বারুইপুরের মধ্যে রেললাইনে কলাপাতা ফেলে বন্ধ করা হয় রেল। 


 


হুগলি জেলাতেও রেল ও রাস্তা করেন বাম-কংগ্রেস কর্মীরা। জেলার মশাট, ডানকুনি, চুঁচুড়া সহ বেশকিছু জায়গায় পথ অবরোধ হয়েছে। রিষড়া স্টেশনে রেল অবরোধ হয়েছে। বাঁকুড়ার গোবিন্দনগরে রাস্তা অবরোধ করে বাম কৃষক সংগঠনগুলি। হাওড়ার ডোমজুর স্টেশনের কাছে রেল অবরোধ হয় মঙ্গলবার সকাল থেকেই। কাঁধে লাঙল নিয়ে অবরোধে সামিল হয় আন্দোলনকারীরা। দক্ষিণ-পূর্ব রেলের আমতা-হাওড়া শাখায় অবরোধে ব্যাহত ট্রেন চলাচল। আটকে রয়েছে ডাউন আমতা-হাওড়া লোকাল।



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post