৯৫ মিনিটে গোল খেয়ে জয় হাতছাড়া করল এসসি ইস্টবেঙ্গল


রবিবারও জিততে পারলো না এসসি ইস্টবেঙ্গল। বলা ভালো জেতা হল না। কারণ ম্যাচের ৯০ মিনিট এগিয়ে থেকেও ইনজুরি টাইমে গোল খেল ফাওলারের দল। আর তাতেই চলতি আইএসএলে তাঁদের প্রথম জয় মাঠেই ফেলে এল এসসি ইস্টবেঙ্গল।

রবিবার রবি ফাওলারের দল মুখোমুখি হয়েছিল আইএসএল পয়েন্ট টেবিলে ৯ নম্বরে থাকা কেরালা ব্লাসটার্সের। এদিন ম্যাচের প্রথম থেকেই আক্রমণে জোর দিয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু কেরালার গোলকিপারের হাতে বারবার আটকে যাচ্ছিলেন পিলকিংটন-মাঘোমা-রা।  গোলের মুখ খুলল কেরলের বাকারি কোনের মাধ্যমে। কেরালার এই ডিফেন্ডারে গায়ে লেগে একটি গোলমুখী নিরীহ শট জালে জড়িয়ে যায়। ফলে প্রথমার্ধের ১৩ মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় লাল-হলুদ বাহিনী। এরপরেও সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। কিন্তু বেশ কয়েকবার রুখে দাঁড়ায় কেরালার গোলকিপার গোমেজ। ফলে প্রথমার্ধের খেলায় ১-০ গোলেই এগিয়ে থাকে ফাওলারের ছেলেরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দু’দল আক্রমণ বাড়ালেও কিবু ভিকুনার দলের আধিপত্য বেশি ছিল ম্যাচে। তাঁরা বারে বারে আক্রমণ তুলে এনে গোল শোধের চেষ্টা করে। কিন্তু প্রতিহত হয় ইস্টবেঙ্গলের গোলকিপার দেবজিৎ মজুমদারের কাছে। ৭১ মিনিটে দুরন্ত সেভ করেন দেবজিৎ। প্রতিআক্রমণের সুযোগ আসে এসসি ইস্টবেঙ্গলের কাছেও। কিন্তু তা কাজে লাগাতে পারেনি পিলকিংটনরা। ম্যাচের নির্ধারিত সময় পর্যন্ত এগিয়েই ছিল ইস্টবেঙ্গল। সকলেই ধরে নিয়েছিল এবার তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়বে রবি ফাওলাররা। কিন্তু চতুর্থ রেফারি ৬ মিনিট ইনজুরি টাইম দেন। প্রমাদ গোনেন ইস্টবেঙ্গল সমর্থকরা। তাঁদের আশঙ্কাই সত্যি হল, ইনজুরি টাইমের ৫ মিনিটে সতেরো বছরের জিকসনের গোলে ম্যাচের সমতা ফেরায় কেরালা ব্লাস্টার্স। ফলে ম্যাচের ফলাফল হল ১-১।

টানা ছয় ম্যাচ হয়ে গেলেও জয়ের দেখা পেল না রবি ফাউলারের দল। একই অবস্থা কিবু ভিকুনার দলেরও। ৬ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ১০ নম্বরে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। অন্যদিকে সম সংখ্যক ম্যাচ খেলে কেরালা ব্লাস্টার্স রয়েছে ৩ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post