সঠিক ফাউন্ডেশন নির্বাচন


শীতকাল মানেই বিয়ে এবং পার্টির সিজন। আর এই বিশেষ দিনগুলিতে নিজেকে সুন্দর দেখাতে ঠিক মেকআপ জরুরি। তাই বলে যেমন খুশি মেকআপ করলেই হবে না, সঠিক মেকআপই আপনার সৌন্দর্যকে নিখুঁতভাবে তুলে ধরতে পারে। জেনে নিন, মেকআপ করার সময়ে কোন কোন বিষয় মাথায় রাখতে হবে। 

সঠিক ফাউন্ডেশন নির্বাচন 

নিজের স্কিনটোন অনুসারে ফাউন্ডেশন নির্বাচন, মেকআপের প্রথম শর্ত। সঠিক ফাউন্ডেশন না হলে স্কিনটোন অনেকসময় ফ্যাকাসে বা ডার্ক দেখায়। 



পরিমিত ফাউন্ডেশনের ব্যবহার

প্রয়োজনের চেয়ে বেশি ফাউন্ডেশন ব্যবহার বা সেটা স্কিনে সঠিকভাবে ব্লেন্ড করতে না পারলে চেহারায় কিন্তু বয়সের ছাপ পরতে পারে। তাছাড়া অতিরিক্ত ফাউন্ডেশনও পুরো সাজ নষ্ট করে দেয়। তাই ফাউন্ডেশন ঠিক ভাবে ব্লেন্ড না করলে গোটা মেকআপটাই মাটি।

অতিরিক্ত কনসিলারের ব্যবহার

চোখের তলায় কালিভাব দূর করতে অনেকেই কনসিলার ব্যবহার করেন। কিন্তু অতিরিক্ত পরিমাণে কনসিলার ব্যবহার করা ঠিক নয়। তবে  ন্যাচারাল দেখতে স্কিন টোন অনুযায়ী কনসিলার লাগানোর চেষ্টা করবেন।

অতিরিক্ত ফেস পাউডার

প্রয়োজনের অতিরিক্ত ফেস পাউডার মেকআপের উপর জমে ত্বকের ক্ষতি তো করেই,  এমনকি স্কিনে ভাঁজও পরে যায়। যার ফলে দেখতে বয়স্ক লাগে।

ব্লাশ ব্যবহারের সঠিক পদ্ধতি

ব্লাশ ব্যবহার করলেও  তা খুব অল্প পরিমাণেই ব্যবহার করুন। গালে বেশি ব্লাশ দেখতে খুবই বাজে লাগে।

ভুরু সঠিকভাবে আঁকুন

চোখের মেকআপে গুরুত্বপূর্ণ অংশ কিন্তু ভুরু আঁকা। কারণ ভুরুই মুখকে অনেকটাই শার্প দেখাতে সাহায্য করে।তবে পেনসিল দিয়ে আঁকার সময়ে ভুরু অতিরিক্ত গাঢ় বা মোটা আঁকা হয়ে যায় তার দিকে খেয়াল রাখতে হবে। 






Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post