দিল্লিতে একই মঞ্চে অমিত-সৌরভ


রবিবার সন্ধ্যায় আচমকাই রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করতে রাজভবনে হাজির হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি ও রাজভবন দুই তরফই এটাকে ‘সৌজন্য সাক্ষাৎ’ বলে ব্যাখ্যা দিলেও রাজ্য রাজনীতিতে জল্পনা থামার লক্ষণ নেই। এরমধ্যেই সোমবার দিল্লি উড়ে গেলেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। যদিও কলকাতা বিমানবন্দরে তিনি বলে যান ‘ডিডিসিএ-এর অনুষ্ঠানেই দিল্লি যাচ্ছেন, এরমধ্যে রাজনীতি খুঁজবেন না’। সৌরভের দিল্লি যাওয়ার উপলক্ষ্য ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (DDCA) প্রাক্তন চেয়ারম্যান অরুন জেটলির মূর্তি স্থাপন।

সোমবার দুপুর ২টোয় ওই অনুষ্ঠানে বিসিসিআই সভাপতি সৌরভ ছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিংহ পুরী, কিরেন রিজিজু এবং অনুরাগ ঠাকুর। এদিন মূর্তি উন্মোচনের পর পাশাপাশি কিছুক্ষণ দাঁড়িয়ে থাকতেও দেখা গেল সৌরভ এবং অমিত শাহকে। যদিও ফিরোজ শাহ কোটলায় অরুন জেটলির মূর্তি উন্মোচন করা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। কিন্তু এদিন সবকিছুকে ছাপিয়ে গেল সৌরভ গঙ্গোপাধ্যায় ও অমিত শাহ এক মঞ্চে থাকা। রাজনৈতিক মহলের কৌতুহল ছিল এদিনের অনুষ্ঠান ঘিরে। কারণ দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে সৌরভের বিজেপিতে যোগদান করার সম্ভাবনা নিয়ে। 


এমনকি রাজ্যের মুখ্যমন্ত্রী মুখ হিসেবে বিজেপি সৌরভকেই তুলে ধরতে চায় বলেও রাজনৈতিক রটনা রয়েছে। যদিও এই বিষয়ে কোনও পক্ষই প্রকাশ্যে কিছু বলেনি। সম্প্রতি অমিত শাহর কলকাতা সফরেও তাঁকে সৌরভ নিয়ে প্রশ্ন করা হয়। তিনিও হেঁয়ালি করে উত্তর এড়িয়ে যান। অমিত শাহ বলেছিলেন, ‘আরও অনেক নাম রয়েছে। তালিকা অনেক লম্বা’। এরমধ্যেই আচমকা সৌরভের রাজভবনে যাওয়া, রাজ্যপালের সঙ্গে ‘সৌজন্য সাক্ষাৎ’ এবং দিল্লি গমণ সেই জল্পনা আরও উস্কে দিচ্ছে। এখন সকলেই তাঁকিয়ে রয়েছেন সৌরভ-শাহ সাক্ষাতের দিকে। 




Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post