ভোটের আগেই বিজেপির গুরুত্বপূর্ণ দায়িত্বে শোভন-বৈশাখী

একুশের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে ময়দানে নেমে পড়েছে বিজেপি। এবার ভোটের আগেই দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে আসছেন শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। কলকাতার প্রাক্তন মেয়রকে বিজেপির কলকাতা জোনের পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করা হল। পাশাপাশি সহ- কনভেনর করা হল বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। যদিও বৈশাখীদেবী সিএন নিউজকে ফোনে জানিয়েছেন তিনি বাইরে রয়েছেন, কলকাতায় ফিরে নেতাদের সঙ্গে আলোচনা করেই দায়িত্ব বুঝে নেবেন। অপরদিকে তৃণমূলের হয়ে বহুদিন দক্ষতার সঙ্গে সংগঠন সামলেছেন শোভন চট্টোপাধ্যায়। 

তৃণমূলের সঙ্গে সবরকম সম্পর্ক ছিন্ন করার পর বছর খানেকের বেশি রাজনীতি থেকে দূরেই ছিলেন তিনি। এরপর বিজেপি যোগ দিলেও তাঁকে দলের কোনও কর্মসূচিতে যোগ দিতে দেখা যায়নি। সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কলকাতায় এসে তাঁর সঙ্গে বৈঠক করেন। এরপরই বরফ গলে। বর্তমানে বিধানসভা নির্বাচনের আগে রাজ্যকে বেশ কয়েকটি জোনে ভাগ করে সংগঠন মজবুত করার কাজে নেমেছে বিজেপি নেতৃত্ব। তার মধ্যে কলকাতা অবশ্যই গুরুত্বপূর্ণ একটি জোন। স্বভাবতই এই জোনের পর্যবেক্ষক হিসেবে শোভন চট্টোপাধ্যায়ের ভূমিকা চাপে ফেলতে পারে শাসকদলকে।      

 প্রসঙ্গত, বিজেপিতে যোগ দেওয়ার পর বেশ কয়েকবার বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে যোগ্য সম্মান না দেওয়ার অভিযোগ উঠেছে রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে। এনিয়ে অসন্তোষও প্রকাশ করেছিলেন প্ৰাক্তন মেয়র। অপরদিকে অনেক পরে যোগ দিয়েও ইতিমধ্যেই একাধিক জনসভায় তৃণমূলের বিরুদ্ধে চাঁচাছোলা বক্তব্য রেখেছেন শুভেন্দু অধিকারী। এই পরিপ্রেক্ষিতেই  আসন্ন বিধানসভা ভোটের আগে শোভন চট্টোপাধ্যায়কে নতুন দায়িত্ব দেওয়া যথেষ্ঠ তাৎপর্যপূর্ণ। 

একই সঙ্গে বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সহ-কনভেনর পদে এনে তিনি যে বিজেপিতে ব্রাত্য নন এই বার্তাও দিতে চাইল গেরুয়া শিবির। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, কলকাতার প্রাক্তন মেয়র এবং দক্ষিণ ২৪ পরগনার জেলা সভাপতি থাকার ফলে এই অঞ্চলের সংগঠন তিনি হাতের তালুর মতো চেনেন। ফলে তাঁর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভোটে বাজিমাত করতে চাইছে বঙ্গ বিজেপি। এবিষয়ে বৈশাখী বন্দ্যোপাধ্যায় জানান,  দুবছর আগেই রাজনীতির  ময়দানে এসেছি। লড়াইয়ের প্লাটফর্ম দিয়েছে বিজেপি। নতুন চ্যালেঞ্জ দেওয়ার জন্য দলের নেতৃত্বকে ধন্যবাদ। দায়িত্ব পালনের জন্য যথযথ চেষ্টা করব।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post