পথশ্রী অভিযানের শুরুর পরেও বেহাল রাস্তা

বাংলার মুখ্যমন্ত্রী দূর্গাপুজোর আগে সূচনা করেন পথশ্রী অভিযানের। তবুও বহু রাস্তার বেহাল দশা। ক্যানিং থেকে বাসন্তী যাওয়ার ২০ কিলোমিটার রাস্তার অবস্থা খুবই খারাপ। প্রতিদিন সমস্যার সম্মুখীন হচ্ছেন সাধারণ মানুষ থেকে নিত্যযাত্রীরা। চলাচলের অযোগ্য, হেলদোল নেই প্রশাসনের। বৃষ্টিতে জল জমে আরও বেহাল দশা রাস্তার, নিত্যদিন দুর্ঘটনা লেগেই আছে বলে জানাচ্ছেন স্থানীয়েরা।


সাধারণ মানুষেরা অভিযোগ করছেন, অভিযোগ জানানো সত্বেও প্রশাসন থেকে রাজনৈতিক ব্যক্তিত্বরা কেউ নজর দিচ্ছেন না এই বিষয়ে। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার সাধারণ মানুষ থেকে রিক্সা,বাইক,লরি এবং বহু ছাত্র-ছাত্রীদের যাতায়াত। রাস্তার বেশিরভাগ জায়গায় গর্তের কারণে গাড়ি দুর্ঘটনা ঘটছে নিত্যদিনই, সুন্দরবনের পর্যটকরাও গাড়ি নিয়ে আসতে চান না, মত স্থানীয়দের।

পুজোর আগে রাস্তা মেরামতের হবে বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী, তবুও কোনও রাস্তাঘাট সারাই হয়নি বলে দাবি এলাকাবাসীর ও গাড়িচালকদের। রাস্তার জেরে রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়ার সময় কয়েকজন মারা গিয়েছেন বলে জানিয়েছেন এলাকাবাসী। রাস্তার বেহাল অবস্থার জন্য অনেকে ভোট না দেওয়ার অর্থ্যাৎ ভোট বয়কটের কথা জানিয়েছেন। স্থানীয় বিজেপি নেতা জানিয়েছেন, গর্তগুলিতে ইট দিয়ে সামান্য তাপ্পি দিয়েছে, যার ফলে ইটের ধুলো উড়ছে ফলে অসুস্থ হচ্ছে বহু গ্রামবাসী।

 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post