‘আমি বাংলার ছেলে, মানুষের কাজ করব’, জল্পনা বাড়ালেন শুভেন্দু

‘আই অ্যাম সন অফ বেঙ্গল, ফর দ্য পিপল’। বৃহস্পতিবার তমলুকে শহিদ ক্ষুদিরাম বসুর জন্মবার্ষিকীতে তাঁর মূর্তিতে মালা দিয়ে জানালেন শুভেন্দু অধিকারী। মঞ্চ থেকে একটিও রাজনৈতিক কথা বলেননি, কিন্তু অরাজনৈতিক বক্তব্যেও উস্কে দিলেন তাঁকে নিয়ে জল্পনা। 


এদিন পূর্ব মেদিনীপুরের তিনটি জায়গায় ছিল শুভেন্দু অধিকারীর কর্মসূচি। আর এই কর্মসূচিগুলি ঘিরেই ছিল রাজনৈতিক মহলের তীব্র কৌতুহল। তিনি কী বলেন, নতুন কোনও রাজনৈতিক বক্তব্য রাখেন কিনা সেটা জানতেই আগ্রহ ছিল রাজনৈতিক মহলের সঙ্গে বাংলার আম জনতার। কিন্তু সেরকম কিছুই বললেন না শুভেন্দু অধিকারী। বরং হাতে জাতীয় পতাকা নিয়ে মিছিলে হাঁটলেন। পরে তাঁর রাজনৈতিক পরিচয় নিয়ে প্রশ্ন করা হলে বলেন, ‘আমি বাংলার ছেলে, আমি ভারতের ছেলে’। উল্টে দাবি করেন, নন্দীগ্রাম বা নেতাইয়ে যেভাবে লড়াই করেছি, সেভাবেই বাংলার জন্য ‘লড়াই’ করব। 


 

এদিন নিজের ভাষণেও কোনও রাজনৈতিক বক্তব্য রাখেননি শুভেন্দু। শহিদ ক্ষুদিরাম বসুর সংক্ষিপ্ত স্মৃতিচারণার পর ক্ষুদিরামের ওপর লেখা দুটি বই প্রকাশ করেন। বৃহস্পতিবার শহিদ ক্ষুদিরাম বসুর ১৩১ তম জন্মবার্ষিকীতে কাঁথি সেন্ট্রাল বাস স্ট্যান্ডের তাঁর মূর্তিতে মাল্যদানের কথা ছিল শুভেন্দুর। যদিও সেখানে যাননি নন্দীগ্রামের তৃণমূল বিধায়ক। সরাসরি তমলুকের কর্মসূচিতে যোগ দেন এদিন।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post