সারদা তদন্তে অযাচিত হস্তক্ষেপ, শুভেন্দুর চিঠি সিবিআইকে

সম্প্রতি প্রেসিডেন্সি সংশোধনাগার থেকে সারদা কর্তা সুদীপ্ত সেন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি চিঠি লেখেন। সেখানে তিনি পাঁচ রাজনৈতিক নেতার নামে টাকা নেওয়ার অভিযোগ আনেন। এমনকি কে কত টাকা নিয়েছিলেন সারদা থেকে তাঁর বিস্তারিত হিসেবও দিয়েছেন ওই চিঠিতে। পাঁচজনের মধ্যে নাম ছিল রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর নাম।

 এবার সারদা তদন্তে অযাচিত হস্তক্ষেপের অভিযোগে সিবিআইকে চিঠি দিলেন শুভেন্দু। তাঁর অভিযোগ, সারদাকাণ্ডের তদন্তে অযাচিত হস্তক্ষেপের আশঙ্কা করছি। সংবাদমাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদন থেকে জানতে পেরেছি সারদাকাণ্ডে জেলবন্দি অভিযুক্ত সুদীপ্ত সেন বহু বছর পর হঠাৎ প্রধানমন্ত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন। তাতে তাঁর কাছ থেকে ৫ জন রাজনীতিবিদ প্রচুর টাকা নিয়েছেন বলে অভিযোগ করেছেন তিনি। 

 
চিঠিতে শুভেন্দুর আরও দাবি, যে পাঁচ রাজনীতিবিদের নাম সুদীপ্ত সেন তাঁর চিঠিতে উল্লেখ করেছেন তাঁদের কারও নামই সারদাকাণ্ডের চার্জশিটে ছিল না। এমনকী গোটা তদন্তপ্রক্রিয়ায় সারদাকর্তা কখনও তাঁদের বিরুদ্ধে কোনও অভিযোগ করেননি। তবে কেন আচমকা এত বছর পর তাঁদের নাম উত্থাপন করলেন সারদা কর্তা? প্রশ্ন তুলেছেন শুভেন্দু। তাঁর ইঙ্গিত, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে বিরোধী নেতাদের চাপে ফেলতেই চাপ ও প্রভাব খাটিয়ে সুদীপ্ত সেনকে দিয়ে উদ্দেশ্যপ্রণোদিত চিঠি লেখানো হয়েছে। তিনি মন্ত্রীত্ব ছাড়ার পরই তাঁর নাম চলে আসে চিঠিতে বলেও অভিযোগ করেছেন শুভেন্দু।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post