১০ বছর সরকারে থেকে এর-ওর সঙ্গে বোঝাপড়া? বিদ্রোহীদের কড়া বার্তা মমতার

নাম না করেই এবার তৃণমূলের বিদ্রোহীদের কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার জলপাইগুড়ির জনসভা থেকেই তিনি শুভেন্দু সহ অন্যান্য বিদ্রোহী নেতাদের কড়া বার্তা দিলেন। এদিন তিনি বলেন, “আমি বড় বা ও বড় সেটা বড় নয়। ১০ বছর পার্টির খেয়ে, ১০ বছর সরকারে থেকে সরকারের খেয়ে নির্বাচনের সময় এর সঙ্গে ওর সঙ্গে বোঝাপড়া যাঁরা করে আমি তাঁদের বরদাস্ত করি না”। 

 

অর্থাৎ মুখ্যমন্ত্রীর বক্তব্যের মূল লক্ষ্যই শুভেন্দু সহ অন্যান্য বিদ্রোহী তৃণমূল নেতারা। পাশাপাশি বিজেপির সঙ্গে আঁতাত যে তিনি কোনওভাবেই মেনে নেবেন না এটা এদিন স্পষ্ট ভাষায় বুঝিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এদিন আরও বলেন, ৩৬৫ দিন যাঁরা এই ১০ বছর মানুষের সঙ্গে ছিলেন তাঁদেরই পরীক্ষায় বসতে হবে। রাজনৈতিক শিবিরের মতে, এই বক্তব্যের মাধ্যমে তিনি দলীয় নেতাকর্মীদের বুঝিয়ে দিলেন, তাঁর অনুগত সৈনিকদেরই তিনি এবার বিধানসভার টিকিট দেবেন। দলীয় নেতা-কর্মীদের বার্তা দেওয়ার পাশাপাশি তিনি কেন্দ্রীয় সরকার ও বিজেপিকেও এদিন তীব্র আক্রমণ করেন। 


 


এদিনের জনসভা থেকে মমতা বিজেপিকে তোপ দেগে বলেন, বাংলায় ঘৃণ্য রাজনীতি শুরু করেছে গেরুয়া শিবির। পাশাপাশি তিনি আশা প্রকাশও করেন, বাংলার দখল তৃণমূলের হাতেই থাকবে। এদিন তিনি জেপি নাড্ডার কনভয়ে হামলার প্রসঙ্গও উত্থাপণ করেন নিজের ভাষণে। জলপাইগুড়ি থেকেও তিনি প্রশ্ন তোলেন, একজনের কনভয়ের পিছনে ৫০টা গাড়ি যাবে কেন? তাঁর পিছনে ৫০টা গুন্ডা কেন যাবে? জেলফেরত আসামি কেন যাবে? এদের দেখলে মানুষ রেগে যাবেই। বিজেপির পাশাপাশি কেন্দ্রীয় সরকারকেও একহাত নিয়েছেন মমতা। 

 


 

তাঁর কথায়, কেন্দ্রীয় সরকার বেকারের সংখ্যা ৪০ শতাংশ বাড়িয়ে দিয়েছে। ওরা পরিযায়ী শ্রমিকদের হাঁটিয়েছে, আমরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে নিয়ে এসেছি। তাঁদের কাজ দিয়েছি। উন্নয়ন নিয়ে কথা বলার মুখ নেই ওদের (কেন্দ্রের)। আসাউদ্দিন ওয়েসির বিরুদ্ধেও মুখ খোলেন তিনি। মুখ্যমন্ত্রীর কটাক্ষ, একটা হায়দ্রাবাদের দল এসেছে বিজেপির টাকায়। এখানে কয়েকজনকে ধরেছে। বিহারে এই দলটা কী করেছে সবাই জানেন তো। এরা মুসলিমদের নেতা নয়। এরা সবাই বিজেপির সমর্থক। বিজেপি হিন্দুদের ভোট নেবে, আর ওরা মুসলিমদের ভোট নেবে, আর আমি কি কাঁচাকলা খাব। জলপাইগুড়ির সভার পরই মুখ্যমন্ত্রী কোচবিহারের উদ্দেশে যাত্রা করেন।



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post