সাতসকালে লোকালয়ে দলছুট দাঁতাল, আহত স্কুলছাত্রী



সাতসকালে দলছুট দাঁতালের তাণ্ডবে আতঙ্ক ছড়াল চন্দ্রকোনা এলাকায়। আর সেই দাঁতাল হাতির সামনে পরে আহত স্কুলছাত্রী। পরে দীর্ঘক্ষণের চেষ্টায় হাতিটিকে তাড়িয়ে নিয়ে গিয়ে জঙ্গলে ভিতরে পাঠিয়ে দেন গ্রামবাসীরা।

স্থানীয় সূত্রে খবর, বুধবার চন্দ্রকোনার, বড়আকনা লাগোয়া গ্রামে একটি ফাঁকা মাঠে দেখতে পাওয়া য়ায় একটি হাতিকে। খবর ছড়িয়ে পরতেই হাতিটিকে দেখতে মুহূর্তের মধ্যে সেখানে জড়ো হন বৈকুন্ঠপুর, হরিসিংপুর, প্রসাদপুর, নীলগঞ্জ সহ বিস্তীর্ণ এলাকার মানুষ। এরজেরে হাতিটির পথ আটকে যায়।

এরপর ওই দলছুট হাতিটি যখন ফাঁসিডাঙ্গার রাস্তা পার হতে যায় তখন হঠাৎই তার সামনে চলে আসে মামনি মান্ডি নামে এক স্কুলছাত্রী ও এক সাইকেলে চড়ে ফেরি করা চেয়ার ব্যবসায়ী। তখনই হাতিটি ওই সাইকেল আরোহীকে ও ছাত্রীকে সুরে তুলে আছাড় মারে। ঘটনায় আহত হয় ওই ছাত্রী। তবে ওই ব্যবসায়ীর তেমন আঘাত না লাগলেও একাধিক চেয়ার ভেঙে যায়। শেষপর্যন্ত গ্রামবাসীর তাড়ায় হাতিটি দামকুড়া জঙ্গলে ঢুকে যায়। 

এবিষয়ে চন্দ্রকোনা ধামকুড়া বনদফতরের কর্মীরা জানিয়েছেন, দামকুড়া জঙ্গলে বেশ কয়েকদিন ধরে একটি দল ছুট দাঁতাল হাতি রয়েছে। রাতের বেলায় খাবারের সন্ধানে সেটি লোকালয়ে প্রবেশ করেছিল। বনকর্মীরা হাতিটিকে দলে ফেরানোর চেষ্টা করছেন।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post