‘ভাতা নয়, চাকরি চাই’, এবার বিক্ষোভ-মিছিল যুবশ্রী-দের


মঙ্গলবার থেকেই রাজ্যে শুরু হয়েছে সরকারের নতুন কর্মসূচি ‘দুয়ারে দুয়ারে সরকার’। এই কর্মসূচিতে যুবশ্রী প্রকল্পের সুবিধাও পাবেন রাজ্যের বেকার যুবক-যুবতীরা। কিন্তু এই দিনই কলকাতায় শ্রম দফতর অভিযান করল চাকরি প্রার্থীরা। তাঁদের দাবি, ‘দেড় হাজার টাকা ভাতা নয়, চাই কর্ম সংস্থান’। সকল শূন্যপদে অবিলম্বে নিয়োগ করতে হবে বলে দাবি তুলে কয়েক হাজার যুবশ্রী চাকরি প্রার্থীরা শিয়ালদা স্টেশন থেকে মিছিল করে ওয়েলিংটন পর্যন্ত যাওয়ার কথা। 


 

উল্লেখ্য, যুবশ্রী প্রকল্পের আওতায় রাজ্যের বেকার শিক্ষিত যুবক-যুবতীদের দেড় হাজার টাকা করে উৎসাহ ভাতা দেওয়া হয়। পাশাপাশি তাঁদের যোগ্য পদে নিয়োগ করার ব্যবস্থা করা হয়। কিন্তু বিগত কয়েক বছরে সেভাবে নিয়োগ করা হয়নি বলেই দাবি বিক্ষোভকারী যুবশ্রী-দের। তবে এই মিছিলের অনুমতি দেয়নি পুলিশ। তাই শিয়ালদা স্টেশনের সামনেই বসে পড়েন মিছিলকারীরা। সেখানেই শুরু হয় বিক্ষোভ। পরে অল বেঙ্গল ইউথ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ব‍্যানারে হাজার হাজার বিক্ষোভকারীরা শিয়ালদহ থেকে রানি রাসমণি রোডের দিকে এগোয়। 


 

 

আন্দোলনকারীদের দাবি, তাঁদের দেড় হাজার টাকার যুবশ্রী ভাতার দরকার নেই, বরং তাঁদের প্রাপ্য অন্নসংস্থানের ব্যবস্থা করুক রাজ্য সরকার। এমনকি তাঁরা প্রাপ্য চাকরি না পেলে আসন্ন বিধানসভা নির্বাচনে ভোট বয়কট করার হুঁশিয়ারিও দিয়ে রাখছেন। এমনকি স্বেচ্ছামৃত্যুর পথে হাঁটতেও পিছপা হবেন না বলে জানিয়ে রাখলেন যুবশ্রী আন্দোলনকারীরা। এই মিছিল ঘিরে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছিল শিয়ালদা চত্বরে।



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post