চালু হল রেলের ‘জিরো বেসড টাইম টেবিল’, কীভাবে জানবেন নতুন সময়সূচি?

১ ডিসেম্বর থেকে রেলের নতুন ‘জিরো বেসড’ টাইম টেবিল চালু হয়ে গিয়েছে। এই নতুন সুবিধায় পরিবর্তিত হয়েছে বহু ট্রেনের সময়সূচিতে। বহু দূরপাল্লার ট্রেনের মধ্যবর্তী স্টপেজ কমেছে। ফলে চলাচলের সময়ও কমেছে পাল্লা দিয়েছে। এর জেরে আগে থেকে কাটা টিকিট কেটে স্টেশনে এসেও ট্রেন মিস করছেন অনেকে। ফলে যাত্রীমহলে একটা বিভ্রান্তি তৈরি হয়েছে। 

 

এই পরিস্থিতিতে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে নতুন টাইম টেবিল দেখে নিয়ে ট্রেনে উঠুক যাত্রীরা। এরজন্য যাত্রীরা কয়েকটি জায়গা থেকে নতুন টাইম টেবিল দেখে নিতে পারবেন। সেগুলি হল রেলের NTES Mobile App, বা পূর্ব রেলের ওয়েবসাইট। পাশাপাশি কয়েকটি হেল্পলাইন নম্বরও চালু করেছে পূর্ব রেল। এই নম্বরগুলিতে ফোন করেও জেনে নিতে পারবেন ট্রেনের পূর্ণাঙ্গ সময়সূচি।

 উল্লেখ্য, আগাম ঘোষণা না করেই জিরো বেসড টাইম টেবিল অনুযায়ী ট্রেন চালায় ইস্ট-কোস্ট রেল। ফলে কয়েকশো যাত্রী হাওড়া থেকে ছাড়া ভূবনেশ্বরগামী ইন্টারসিটি এক্সপ্রেস ধরতে পারেননি। কারণ নতুন সময়সূচীতে ট্রেনটি নির্ধারিত সময়ের এক ঘন্টা আগেই হাওড়া থেকে ছেড়ে যায়। এটা নিয়ে যাত্রীদের মধ্যে তীব্র ক্ষোভ তৈরি হয়েছে। ফলে পূর্ব রেলের তরফে জানিয়ে দেওয়া হল কয়েকটি হেল্প লাইন নম্বরের কথা।

হেল্প লাইন নম্বরগুলি হল-
হাওড়া-০৩৩ ২৬৪১৩৬৬০
শিয়ালদহ-০৩৩ ২৩৫০ ৩৫৩৭
 আসানসোল-০৩৪১ ২৩০৪১৭০
মালদা- ০৩৫১২ ২৬৬০০০ (৯০০২০২৯৯৮৬)

পূর্ব রেলের ওয়েবসাইট- www.er.indianrailways.gov.in

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post