স্কুল খোলার পর ৫০ শিক্ষকের করোনা, ফের বন্ধ কর্নাটকের অনেক স্কুল

স্কুল খোলার পর পঞ্চাশজনেরও বেশি শিক্ষক-শিক্ষিকার করোনা সংক্রমণ ধরা পড়েছে। তড়িঘড়ি বন্ধ করা হয়েছে অনেক স্কুল। কর্নাটকের ঘটনা। করোনাকালে ৯ মাস  বন্ধ থাকার পর ১ জানুয়ারি থেকে সে রাজ্যে স্কুল খোলা হয়েছে। জানা গিয়েছে, বেলাগাভি জেলায় মোট ২২ জন শিক্ষক-শিক্ষিকার করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। তাঁদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সেখানে কদোলি গ্রামের এক স্কুলে শিক্ষকের করোনার লক্ষণ দেখা দেওয়ায় বন্ধ করা হয়েছে স্কুল। 

রাজ্যের জনশিক্ষা উপ নির্দেশক এইচ বি পুন্ডলিক জানিয়েছেন, যে স্কুলেই শিক্ষকদের করোনা পজিটিভ হচ্ছে, তাঁদের স্কুলে যেতে বারণ করা হচ্ছে। সুস্থ শিক্ষকদেরই ক্লাস নিতে পাঠানো হচ্ছে। চিত্রদুর্গ জেলায় বন্ধ করা হয়েছে সাতটি স্কুল। সেখানে চার শিক্ষিকা সহ মোট ৬ জনের করোনা ধরা পড়েছে। তাঁদেরও স্বেচ্ছাবন্দি করা হয়েছে। 

তবে স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকরের মতে, এনিয়ে বেশি আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই। ছাত্রদের সুরক্ষার জন্য তাঁরা পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছেন। শিক্ষদের জন্যও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজ্যে ছাত্র রয়েছে ১০ লাখ। তার মধ্যে কয়েকজন শিক্ষকের করোনা মিলেছে। এটা স্বাভাবিক। এমন ঘটনা কী করে ঘটছে তা দেখা হচ্ছে। অন্যদিকে, বিহারে ৪ জানুয়ারি থেকে খুলেছেসব সরকারি স্কুল ও কোচিং সেন্টার। ঝাড়খণ্ডে কেবল দশম ও একাদশ শ্রেণী খুলেছে। দিল্লিতে স্কুল এখনও বন্ধ।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post