গরুপাচার কাণ্ডে এবার ৬ পুলিশকর্মীকে নোটিশ দিল সিবিআই

গরুপাচার কাণ্ডের তদন্তে নেমে জাল আরও গোটাতে চাইছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। এবার তাঁরা রাজ্যের ৬ পুলিশকর্মীকে নোটিস পাঠাল। এরমধ্যে একজন ডিএসপি পদমর্যাদার আধিকারিক রয়েছেন। সিবিআই সূত্রে খবর, সোমবার সন্ধ্যায় তাঁদের কাছে নোটিশ পাঠিয়ে দেওয়া হয়েছে। সিবিআইয়ের আর্থিক দুর্নীতি দমন শাখার তরফে এই নোটিশ গিয়েছে পুলিশকর্মীদের কাছে। 

রাজ্যে একযোগে দুটি তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। একটি আন্তর্জাতিক গরুপাচার অন্যটি বেআইনি কয়লা পাচার। দুটি তদন্তই একে অপরের সঙ্গে যুক্ত বলে তদন্তে উঠে এসেছে। দুটি দুর্নীতির জন্য রাজ্যের একাধিক জায়গায় দফায় দফায় তল্লাশি চালিয়েছে সিবিআই। তাঁদের সঙ্গে তল্লাশি চালিয়ে আয়কর দফতরের আধিকারিকরাও। ইতিমধ্যেই কয়লাপাচার কাণ্ডে গণেশ বাগাড়িয়া নামে এক প্রভাবশালী ব্যবসায়ীকে চিহ্নিত করেছে সিবিআই। তাঁর খোঁজেও তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা। তিনবার তাঁকে নোটিস দিলেও তিনি দেখা করেননি সিবিআই দফতরে। 

তবে পরে ওই ব্যবসায়ী জানিয়েছেন, চিকিৎসার প্রয়োজনে বর্তমানে তিনি দুবাইতে রয়েছেন। গরুপাচারেও তিনি যুক্ত রয়েছেন বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। অপরদিকে গরু ও কয়লা পাচার চক্রের অন্যতম কিংপিন বিনয় মিশ্রের খোঁজে হন্যে হয়ে ঘুরছে সিবিআই গোয়েন্দারা। এবার দুটি ঘটনায় জড়িত সন্দেহে রাজ্যের ৬ পুলিশকর্মীকে তলব করল সিবিআই। এর আগে মালদার দুই পুলিশকর্মীকেও জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। যাদের মধ্যে একজন এসআই অন্যজন এএসআই বলে জানা গিয়েছে। 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post