মণিপুর-নাগাল্যান্ড সীমান্তে ভয়াবহ দাবানল, সাহায্যের আশ্বাস অমিত শাহর

ভয়ঙ্কর দাবানলে বিপর্যস্ত নাগাল্যান্ড ও মণিপুরের জুকউ রেঞ্জ। ইতিমধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছেছেন এনডিআরএফ ও ভারতীয় বায়ুসেনার প্রায় ৬০ জন প্রতিনিধি। সাহায্যের আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
উল্লেখ্য, নাগাল্যান্ড ও মণিপুরের পাহাড় রেঞ্জের মধ্যেই অবস্থিত জুকউ উপত্যকা। মঙ্গলবার ওই উপত্যকার নাগাল্যান্ড সীমান্তের দিকে এই দাবানল শুরু হয়। এরপরই ওই দাবানলের কবলে আসে মণিপুরের সেনাপতি জেলার কিছু অঞ্চল। জানা গেছে, শুক্রবারই মণিপুর-নাগাল্যান্ড সীমান্তে দাবানল পরিস্থিতি বিষয়ে জানতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যোগাযোগ করেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের সঙ্গে। এবিষয়ে টুইটও করে মণিপুরের মুখ্যমন্ত্রী জানান, মণিপুর-নাগাল্যান্ড সীমান্তে দাবানল নিয়ন্ত্রণে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

মণিপুর প্রশাসন সূত্রে খবর, আগুন নিয়ন্ত্রণে আনতে নিরলস প্রয়াস করে চলেছে বায়ুসেনার চারটি এমআই-১৭ ভি হেলিকপ্টার। শনিবারই  এনডিআরএফ টিম মণিপুর এসে পৌঁছেছে, তাঁরাও দ্রুত অভিযানে নেমে পড়বেন। এছাড়া মনিপুরের দমকল বিভাগের কর্মীরাও দাবানল নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালাচ্ছেন।



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post