জলপাইগুড়িতে গাড়ি দুর্ঘটনায় জখম চিতাবাঘ, আহত ৫ যাত্রী

পর্যটকদের গাড়ির ধাক্কায় জখম ২ চিতাবাঘ। পাশাপাশি ওই দুর্ঘটনায় গাড়ি উলটে আহত হয়েছেন ৫ জন যাত্রীও। শুক্রবার মাঝরাতে ঘটনাটি ঘটেছে  জলপাইগুড়ির বানারহাট এলাকায় ৩১ নং জাতীয় সড়কের উপর। গাড়িটির অবস্থা দেখে পুলিশ ও বনকর্মীদের প্রাথমিক অনুমান, গতিবেগ বেশি থাকার ফলেই এই ঘটনা। প্রায় ১০০ কিমি বেগে ছিল গাড়িটি।
পুলিশ সূত্রে খবর, রাতে বানারহাট চা বাগান সংলগ্ন  ৩১ নং জাতীয় সড়ক পার করছিল ওই চিতাবাঘ দুটি। সেই সময় ৫ জন যাত্রী নিয়ে গাড়িটি বিন্নাগুড়ির দিক থেকে তুফানগঞ্জ নাগরাকাটার দিকে যাচ্ছিল। গাড়িটি দ্রুত গতিতে থাকায় ধাক্কা মারে চিতাবাঘ দুটিকে। রাস্তার পাশেই ছিটকে পড়ে আহত ২ চিতাবাঘ। এদিকে ধাক্কা মারার পর নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশেই উলটে যায় গাড়িটি। ঘটনায় আহত হয়েছেন গাড়ির চালক সহ ৫ জন।     


 
রাতেই দুর্ঘটনার খবর পেয়ে বানারহাট থানার পুলিশ ও বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়াডের বনকর্মীরা ঘটনাস্থলে আসেন। পুলিশ তড়িঘড়ি আহতদের উদ্ধার করে  বীরপাড়া রাজ্য সাধারণ হাসপাতালে পাঠায় এবং গাড়িটিকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।
অন্যদিকে, একটি চিতাবাঘ গুরুতর জখম হয়ে রাস্তার ধারেই পড়ে ছিল। দীর্ঘ চেষ্টার পর রাত তিনটার সময় একটি চিতাবাঘকে ঘুমপাড়ানি গুলি ছুঁড়ে কাবু করা হয়। তারপর তাকে উদ্ধার করে গরুমারা প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে চিকিৎসার জন্য পাঠান বনকর্মীরা। আরেকটি চিতাবাঘের আঘাত কিছুটা কম থাকায় সেটি ভয় পেয়ে পাশের চা বাগানের জঙ্গলের লুকিয়ে পড়ে। তাকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন বনকর্মীরা।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post