আইএসএলে ৩-১ ব্যবধানে প্রথম জয় ইস্টবেঙ্গলের


জয় দিয়েই নতুন বছরের শুরু এসসি ইস্টবেঙ্গলের। ওডিশা এফসিকে ৩-১ গোলে হারিয়ে আইএসএলের প্রথম জয় পেল লাল-হলুদ শিবির। রবিবার আইএসএলে তিলক ময়দান স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল লিগ তালিকায় থাকা শেষ দুই দল, এসসি ইস্টবেঙ্গল ও ওডিশা এফসি। এদিন প্রথম জয় পেয়ে ৩ পয়েন্ট ঘরে তুলল ফাওলারের ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গলের হয়ে গোল করেছেন পিলকিংটন, মাঘোমা ও ব্রাইট। ম্যাচের সেরা হয়েছেন অ্যানথনি পিলকিংটন। 

খেলার প্রথমার্ধে থেকেই দুরন্ত ছন্দে ছিল রবি ফাওলারের এসসি ইস্টবেঙ্গল। ম্যাচের প্রথমেই হলুদ কার্ড দেখেন লাল-হলুদের মিডফিল্ডার মিলন সিং। ১২ মিনিটে রাজু গায়কোয়াড়ের থ্রোয়ে হেডে গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন পিলকিংটন। ১৬ মিনিটে দুরন্ত সেভ করে ম্যাচের স্কোর সমতা হওয়া থেকে বাঁচান ইস্টবেঙ্গলের গোলরক্ষক দেবজিৎ সরকার। দ্বিতীয়বার গোলের সুযোগ পেয়েও নষ্ট করেন পিলকিংটন। ৩৮ মিনিটে ইস্টবেঙ্গলের হয়ে দ্বিতীয় গোলটি করেন ম্যাঘোমা। প্রথমার্ধে কয়েকবার দূরপাল্লার শট নিয়েও গোল করতে ব্যর্থ হয় ওডিশা এফসি। প্রথমার্ধের শেষে খেলার ফলাফল ছিল ২-০।  

দ্বিতীয়ার্ধ শুরু হতেই প্রথম থেকে ইস্টবেঙ্গলের ওপর চাপ বাড়ায় স্টুয়ার্ট বাক্সটারের ওডিশা এফসি। ৪৬ মিনিটেই গোল করার সুযোগ পেলেও ইস্টবঙ্গলের রক্ষণভাগের কাছে প্রতিহত হয় ওডিশা। ওডিশা কয়েক বার আক্রমণ করলেও গোল বাঁচিয়ে দুর্গ রক্ষা করেন দেবজিৎ। লাল-হলুদ শিবিরের জোড়া পরিবর্তনে মাঠে নামেন দলে আসা নতুন স্ট্রাইকার ব্রাইট ও মিডফিল্ডার অঙ্কিত মুখোপাধ্যায়।   

মাঠে নেমেই ৮৮ মিনিটের মাথায় ইস্টবেঙ্গলের হয়ে তৃতীয় গোলটি করেন নাইজিরিয়ান স্ট্রাইকার ব্রাইট। ম্যাচের অতিরিক্ত সময়ে ইস্টবেঙ্গলের অধিনায়ক ড্যানি ফক্সের পায়ে বল লেগে ইস্টবেঙ্গলের জালে জড়িয়ে যায় । খেলা শেষের ফলাফল ৩-১।  

৮ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকার দশম স্থানেই রয়ে গেল ইস্টবেঙ্গল।অন্যদিকে সম সংখ্যক ম্যাচ খেলেও স্টুয়ার্ট বাক্সটারের ওডিশা এফসি ২ পয়েন্ট পেয়ে রয়ে গেল লিগ তালিকার শেষেই। 



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post