আব্বাসের নেতৃত্বেই বাংলায় লড়বে মিমঃ ওয়াইসি

আসন্ন বিধানসভা নির্বাচনে আব্বাস সিদ্দিকিকে পূর্ণ সমর্থন। তাঁর সঙ্গেই বাংলায় লড়বে মিম। রবিবার ফুরফুরা শরিফে এসে এবিষয়ে মজলিস ইত্তেহাদুল মুসলিমিন অর্থাৎ মিমের অবস্থান স্পষ্ট জানিয়ে দিলেন আসাদউদ্দিন ওয়াইসি। তিনি বলেন, বাংলায় আব্বাস সিদ্দিকির নেতৃত্বেই এগিয়ে যাবে। আমরা ওঁর পাশে থাকব আমরা। উনি যে সিদ্ধান্ত নেবেন, তাকেই সমর্থন করব। এবিষয়ে যাবতীয় তথ্য পরবর্তীকালে আব্বাস সিদ্দিকিই ঘোষণা করবেন। এদিন প্রায় ২ ঘন্টা ধরে বৈঠক হয় দুজনের মধ্যে।

তবে ওয়াইসি ও আব্বাস সিদ্দিকির এই জোটকে বিশেষ গুরুত্ব দিতে চাইছেন না শাসকদল। এনিয়ে সাংসদ সৌগত রায় বলেন, 'আসাদউদ্দিন ওয়াইসি আগেই জানিয়েছিলেন তিনি বাংলায় লড়বেন। কিন্তু বাংলায় উর্দুভাষী মুসলমান মানুষের সংখ্যা কম, তাই বাংলায় তাঁর কোনও প্রভাব পড়বে না বুঝতে পেরেই ফুরফুরায় আব্বাস সিদ্দিকির আত্মীয়দের কাছে গিয়েছেন।' তাঁর দাবি, বিজেপির ভোট বাড়ানোই মিমের লক্ষ্য। বিহারেও তাই হয়েছে। বাংলার মানুষ তাদের গ্রহণ করবেন না। মিম ও আব্বাস সিদ্দিকির জোট নিয়ে চিন্তিত নন ত্বহা সিদ্দিকিও। তাঁর দাবি, এটা বাংলা। একুশেও মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারই ক্ষমতায় থাকবে।  

এদিন তৃণমূলের তরফে তোলা বিজেপির ‘বি’ টিম হিসেবে মিমের কাজ করার অভিযোগ উড়িয়ে দেন ওয়াইসি। তাঁর দাবি, যখন গুজরাত জ্বলছিল তখন মমতা কোথায় ছিলেন ? উনি নিজের রাজ্যেই বিজেপিকে আটকাতে পারছেন না। তৃণমূল ছেড়ে নেতা কর্মী বিজেপিতে চলে যাচ্ছেন, তাঁদের আটকাতে পারছেন না কেন? তাঁরা তো আমাদের সঙ্গে কথা বলে যাচ্ছেন না। এটা ওনাকেই বলতে হবে কেন তাঁরা চলে যাচ্ছেন। গত লোকসভা নির্বাচনে বাংলায় মিম লড়েনি, তবুও  বিজেপি ১৮টা আসন পেল কীভাবে? তবে হিন্দু মুসলিম ভোট বিভাজনের বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি তিনি। তিনি বলেন, নির্বাচনে লড়ার জন্য তাঁদের অনেক ইস্যু রয়েছে। বাংলার অনুন্নয়ন, নিরাপত্তা এই সব কিছুই উঠে আসবে নির্বাচনের এজেন্ডায়। এবিষয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের দাবি, গণতান্ত্রিক দেশে যে কেউ নির্বাচনে লড়তে পারেন। বিহার, ঝাড়খণ্ড নির্বাচনেও তাঁরা লড়েছেন। এটা তেমন কোনও গুরুপূর্ণ বিষয় নয়। 

উল্লেখ্য, হুগলির ফুরফুরা শরিফে পিরজাদা আব্বাস সিদ্দিকির সঙ্গে রবিবার সকানে নিভৃত বৈঠক করেন মজলিস ইত্তেহাদুল মুসলিমিন বা মিম-এর প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। তার আগে ফুরফুরা শরিফ ঘুরে দেখেন আসাদউদ্দিন ওয়াইসি।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post