সৌরভের ডায়েট

বাঙালির বাঙালিত্ব সৌরভের মধ্যে প্রবল। টপ ফর্মে যখন ক্রিকেট খেলছেন তখনও দুর্গাপুজোয় খেলার মাঝে অন্তত একদিনের জন্য বাড়িতে আসা চাই। সাথে খাওয়া দাওয়া। অধিনায়ক হওয়ার পর এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, তাঁর প্রিয় খাদ্য বিরিয়ানি এবং ফুচকা। তবে এও জানিয়েছিলেন খেলা থাকলে বিরিয়ানি বুঝে খান তবে ফুচকা বিদেশে আর পাবেন কোথায়। বিদেশ সফর থাকলে খুঁজে বেড়াতেন কোথায় ভালো ভারতীয় খাদ্য পাওয়া যায়। সন্ধান পেলে হরভজন কিংবা যুবরাজদের নিয়ে হানা দিতেন ভারতীয় খাবার খেতে।

পাশাপাশি তাঁর বাড়িতে মঙ্গলচণ্ডীর পুজো হয় বলে মঙ্গলবার যেখানেই থাকুন নিরামিষ ডিশ নিতেন এবং পেয়াঁজ ছাড়া। বাড়িতে লুচি আলুরদম, জানা গিয়েছিল আমির খানের কাছ থেকে।

কিন্তু খাদ্যরসিক সৌরভের খাদ্যতালিকা থেকে বহু খাবার। বিরিয়ানি বা ঘি একদম চলবে না, জানিয়েছেন দাদার ডাক্তাররা। রুটিনে বলা হয়েছে সারাদিনে এখন ১৫ মিনিট করে কয়েকবার হাঁটা। হালকা খাবারে থাকবে প্রচুর মাছ, সবুজ সবজি, মাংসের মধ্যে চিকেনের হালকা ঝোল, সপ্তাহে ৪/ ৫ টি ডিম, ছানা ইত্যাদি। সর্ষের তেল নামমাত্র ব্যবহার করতে পারবেন। মোটের উপর শরীর ঠিক রাখতে মোটামুটি প্রিয় খাদ্য সৌরভের বাদ হয়ে গেল।            

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post