টেন্ডার দুর্নীতির অভিযোগ তৃণমূলের পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে

টেন্ডার নিয়ে দুর্নীতির অভিযোগ উঠল তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। এই নিয়ে বিডিওর কাছে লিখিত অভিযোগও দায়ের করেছেন গ্রামবাসী ও তৃণমূল কর্মীদের একাংশের। ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন মালদার জেলাশাসক। এদিকে এই দুর্নীতির অভিযোগকে হাতিয়ার করে শাসকদলকে কটাক্ষ করেছে বিজেপি। তবে অভিযোগ প্রমাণিত হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে তৃণমূল।

মালদার চাঁচোল ১ নম্বর ব্লকের খরবা গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে এমজিএনআরইজিএস প্রকল্পের জন্য প্রায় দু কোটি ৪৫ লক্ষ টাকার দুর্নীতির অভিযোগ তোলা হয়েছে। গ্রামবাসীদের একাংশের দাবি, রাতের অন্ধকারে নিজের কাছের লোকেদের কাজের বরাত পাইয়ে দিতে বেআইনিভাবে টেন্ডার করেছেন পঞ্চায়েত প্রধান। তাৎপর্যপূর্ণভাবে একই অভিযোগ করেছেন স্থানীয় তৃণমূল কর্মীদের একাংশও। টেন্ডার বাতিলের দাবিতে ব্লক আধিকারিকের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে পঞ্চায়েত প্রধান পারভিনা খাতুন জানান, এসব অভিযোগ করা অভ্যেস হয়ে গেছে। এসব মিথ্যে, কোনও দুর্নীতি হয়নি।  

এবিষয়ে জেলা বিজেপির সহ সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন, দুর্নীতি ও তৃণমূল সমার্থক শব্দ হয়ে গেছে। ক'মাস পর এই সরকার আর থাকবে না তাই তৃণমূলের জনপ্রতিনিধিরা যে যার মত টাকা লুটপাট করে কেটে পড়ার চক্রান্ত করছে। বিজেপি ক্ষমতায় এলে এদের কাউকে ছাড়া হবে না। এদিকে অভিযোগ প্রমাণিত হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান, জেলা তৃণমূলের সভানেত্রী মৌসম নুর। তবে এর পেছনে বিজেপির ষড়যন্ত্র থাকতে পারে বলেও মনে করছেন তিনি।। গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন মালদা জেলাশাসক রাজর্ষি মিত্র। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post