করোনা ভ্যাকসিন নেওয়ার পরই নরওয়ের দুই স্বাস্থ্যকর্মীর মৃত্যু

করোনা ভ্যাকসিন নেওয়ার পরই নরওয়ের দুই স্বাস্থ্যকর্মীর মৃত্যুতে দুশ্চিন্তায় চিকিৎসকরা। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রে খবর, ফাইজার বায়োএনটেক ভ্যাকসিনের ডোজ নেওয়ার পরই মৃত্যু হয়েছে। তবে ভ্যাকসিনের কারণেই মৃত্যু না অন্য কোনও কারণ রয়েছে সে বিষয়ে খতিয়ে দেখা হবে। এই ঘটনার তদন্ত করছেন নরওয়েজিয়ান মেডিসিন এজেন্সি এবং নরওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অফ পাবলিক হেলথের মেডিকেল ডিরেক্টর।

নরওয়েজিয়ান মেডিসিন এজেন্সির মেডিকেল ডিরেক্টর স্টেইনার ম্যাডসেন এক বিবৃতিতে জানান, এই ভ্যাকসিনটি মৃত্যুর কারণ কিনা, না এটি কাকতালীয়ভাবে হয়েছে তা জানতে হবে। উল্লেখ্য, কয়েকদিন আগেই ভ্যাকসিন নেওয়ার পর পর্তুগালের পোর্টো অঞ্চলের একজন পেডিয়াট্রিক সার্জারির সহকারীর মৃত্যু হয়েছে। জানা গেছে, ভ্যাকসিন নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে  সোনিয়া অ্যাসেভেডো নামে বছর ৪১ এর একজন নার্সের বাড়িতেই  আকস্মিক মৃত্যু হয়। এই ঘটনার পরেই উদ্বেগ প্রকাশ করেন চিকিৎসকরা।

এদিকে করোনার সংক্রমণ রুখতে নতুন স্বাস্থ্যবিধি জারি করতে চলেছেন নরওয়ের প্রধানমন্ত্রী এরনা সোলবার্গ। রেস্তোরাঁ ও বারে মদ্যপানের উপর নিষেধাজ্ঞাও  জারি করা হবে বলে খবর। ইতিমধ্যেই নরওয়ের বহু প্রবীণ এই ভ্যাকসিন নিয়েছেন, সেই ক্ষেত্রে এখনও কোনও অঘটন হয়নি। তবে এই ঘটনার পর আগের থেকে অনেক বেশি সতর্ক হয়েছে নরওয়ে সরকার। প্রসঙ্গত ফাইজার ভ্যাকসিনের ট্রায়ালের সময় পার্শ্ব প্রতিক্রিয়ার কথা জানিয়েছিলেন অনেকেই।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post