ফাঁস ফোনের কথাবার্তা, তাঁর হয়ে ফল পাল্টাতে চাপ ট্রাম্পের

হাল ছাড়তে নারাজ প্রসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এখনও নির্বাচনের ফল পাল্টাতে নানরকম কৌশল করছেন তিনি। পরপর মামলা হারার পরেও এবার নির্বাচনের ফল পাল্টে দেওয়ার জন্য জর্জিয়ার স্বরাষ্ট্রসচিব ব্র্যাড রাফেনসপারজারকে তিনি সরাসরি নির্দেশ দিয়েছেন, জর্জিয়ায় ভোট জোগাড় করতে হবে। নির্দেশ না মানলে অনেক ঝুঁকির মধ্যে পড়বেন বলেও সেই কর্মকর্তাকে হুমকি দেন ট্রাম্প। আমেরিকার ওয়াশিংটন পোস্টে ট্রাম্পের ওই ফোন কলের একটি অডিও রিপোর্ট ফাঁস হয়েছে। সেখানেই তাঁকে এইসব কথা বলতে শোনা যায়।

জর্জিয়ায় ট্রাম্পের চেয়ে ১১ হাজার ৭৭৯ ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন ডেমোক্রাট প্রার্থী জো বাইডেন। এরপর জর্জিয়ায় একাধিকবার অডিট ও নির্বাচনের ফলাফল ফের গণনা করা হয়েছে। এরপরেও সেখানে জিতেছেন বাইডেনই। আগামী ৬ জানুয়ারি সিনেটে এই ফল সরকারিভাবে অনুমোদন লাভ করবে।

তবুও ট্রাম্প নির্বাচনী ফল পাল্টানোর চেষ্টা চালিয়েই যাচ্ছেন। ফোনে রিপাবলিকান স্বরাষ্ট্রসচিব ব্র্যাড ফেনস্পারজারকে তিনি বলেন, আমি শুধু ১১ হাজার ৭৮০টা ভোট খুঁজে পেতে চাই, যা আমাদের এখনকার চেয়ে একটি বেশি। কারণ আমরা এই অঙ্গরাজ্যে জিতেছি। তাঁদের দীর্ঘ কথাবার্তার অডিও রবিবার প্রথম প্রকাশিত হলে আমেরিকাজুড়ে তোলপাড় শুরু হয়েছে। জর্জিয়ার জনগণ ক্ষুব্ধ। তাই আবার গণনা করা করে ‘ভোট পাওয়া গেছে’ বলার মধ্যে কোনো ‘ভুল নেই’ বলে ব্র্যাডকে টেলিফোনে বলছিলেন ট্রাম্প। ব্র্যাডকে উত্তরে বলতে শোনা যায়, তিনি (ট্রাম্প) ভুল তথ্যের ওপর ভিত্তি করে কথা বলছেন। রাজ্যের ভোট ঠিকই একাধিকবার গণনা করা হয়েছে। এখন ডোনাল্ড ট্রাম্পের কথায় নতুন ভোট খোঁজে পাওয়ার কাজ যে তিনি করবেন না, এমন কথা বিনয়ের সঙ্গে বলেছেন ব্র্যাড।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post